Videos

Breaking News

চরভদ্রাসনে একই দিনে,একি এলাকায় দু-গ্রুপের জনসভা;১৪৪ ধারা জারি!

নাজমুল নিরব, চরভদ্রাসন (ফরিদপুর)প্রতিনিধিঃফরিদপুর চরভদ্রাসন উপজেলার সদর ইউনিয়নের হাজীডাংগি গ্রামে হাজীডাংগী প্রাথমিক বিদ্যালয় মাঠে আজ শনিবার ফরিদপুর(৪)আসনের এমপি মুজিবর রহমান নিক্সন এর জনসভার আয়োজন করা হয়। একই দিনে ঐ এলাকায়  উপজেলা আওয়ামীলীগ এর সাধারন সম্পাদক হাফেজ কাউছার এর  বাড়িতে কর্মীসভার আয়োজন করা হয়।জানা যায়,বেশ কিছুদিন আগে থেকে উপজেলায় এমপি নিক্সন চৌধুরী সমথির্ত নেতাকর্মী জনসভার আয়োজন,মাংকিং ও পোষ্টারিং ওপ্রস্তুতি নিয়ে আসছে।আর এই জনসভার তারিখ দেওয়া হয় ২২ শে সেপ্টেম্বর শনিবার বিকাল তিনটায়।কিন্তু একই দিনে উপজেলা আওয়ামীলীগের কর্মীসভার আয়োজন করা হয় পাশ্ববর্তী আওয়ামীলীগ সভাপতি হাফেজ কাউছার এর বাড়িতে।তারা ১ মাস আগেই কর্মীসভার তারিখ ঘোষনা করে।


গতকাল অস্থিতিশীল পরিস্থিতি বা সংঘর্ষের আভাস পায় চরভদ্রাসন উপজেলা প্রাশাসন।তাই সংসদ সদস্যের সভাস্থল হাজীডাংগি প্রাথমিক বিদ্যালয় ও তার আশেপাশের ২০০ মিটার এলাকা শান্ত রাখতে ১৪৪ ধারা জারি করা হয়। এই ধারা সকাল ৯ টা থেকে সন্ধা ৭ টা পর্যন্ত বহাল থাকবে। উপজেলা নির্বাহী অফিসার ,নির্বাহী ম্যাজিষ্টেট কামরুন নাহার এই ১৪৪ দারা জারি করেন। সকাল থেকে অত্র এলাকায় পুলিশ  টহল ও যানবাহন চলাচল বন্ধ রয়েছে।এবং পরিস্থিতি শান্ত রয়েছে।
যেহেতু একি এলাকায় বিরোধী দুই পক্ষের জনসভা সে ক্ষেত্রে যে কোন ধরনের ,সংঘর্ষ,দাঙা,মারামারি বা অস্থিতিশীল পরিস্থিতি যেন না হয় এবং এলাকার মানুষ যেন নিরাপদ থাকে সেই জন্য ১৪৪ ধারা জারি করা হয়েছে।এবং জনসভার অনুমতির ব্যাপারে হাজীডাংগি সরকারি প্রাঃ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফেরদৌসি আক্তার জানান,আমাদের কাছ থেকে এমপি পক্ষের ৮-১০ জন লোক এসে আলোচনা সভা করবে বলে অনুমতি নিয়ে গেছে ,জনসভা করবে এটা আমাদের বলেনি”।
এদিকে সংসদ সদস্য পক্ষের নেতা আনোয়ার আলী মেল্যা মুঠোফোনে আমাদের
 জানান,“ এমপিসাব আসবে,এবং আমরা জনসভা করব,এবং তিনি যেটা বলবেন আমরা সেটাই করব”।
আ”লীগের সাঃসম্পাদক মোঃ কাউছার জানান,যেহেতু ১৪৪ ধারা জারি করা হয়েছে তাহলে আইনের প্রতি শ্রদ্ধা রেখে আমরা কোন অনুষ্ঠান করব না।যদি কেউ এলাকায় বিশৃঙ্খলা করতে আসে সে ক্ষেত্রে আমরা প্রশাসনকে সহায়তা করব।

No comments